অভিষেক বছরেই ওলিম্পিক বক্সিংয়ে কোয়ার্টার ফাইনাল ছুঁয়ে নিলেন পূজা, অপেক্ষা করছে কোনো চমক

0

ওলিম্পিকে প্রথমবার হিসেবে হয়তো কেউই ভাবতে পারেননি যে পূজা রানি কোয়ার্টার ফাইনাল পর্যন্ত পৌঁছতে পারবেন। কিন্তু সবাইকে অবাক করে দিয়ে শেষ পর্যন্ত কোয়ার্টার ফাইনালকে স্পর্শ করতে সক্ষম হলেন পূজা। হয়তো জিতে নিতে পারেন সোনা কিংবা রুপোও। এমন সম্ভাবনা এখন প্রকট হয়ে ওঠছে।

প্রথমবার অলিম্পিকে নেমেই সবাইকে চমক দিলেন ভারতের মহিলা বক্সার পূজা রানি। মহিলাদের মিডলওয়েট বক্সিংয়ে (৬৯-৭৫ কেজি বিভাগ) আলজিরিয়ার ইচরাক চাইব-কে হারিয়ে অলিম্পিকের কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেলেন ভারতের এই মহিলা বক্সার।

মঙ্গলবার কোয়ার্টার ফাইনালে আগেই নিজের জায়গা পাকা করে নিয়েছিলেন অসমের বক্সার লভলিনা বরগোহাঁই। পরের দিনই আরও এক ভারতীয় বক্সার পৌঁছে গেলেন টোকিও অলিম্পিকের কোয়ার্টার ফাইনালে। ৭৫ কেজি বিভাগে জিতলেন পূজা। আলজেরিয়ার প্রতিযোগী ইচরাক কাইবকে ৫-০ ব্যবধানে হারান পূজা। ৩০ বছর বয়সী পূজা রানি বয়সে তাঁর চেয়ে ১০ বছরের ছোট প্রতিপক্ষকে হারান। ম্যাচের শুরু থেকে দাপট দেখিয়ে অনেকটা এগিয়ে যান। বাকিটা সময় দু’বারের এশীয় চ্যাম্পিয়ন বক্সার পূজা সুবিধা পেয়ে যান তাঁর প্রতিপক্ষ রিংয়ে ভারসাম্য নিয়ে সমস্যায় পড়ে যাওয়ায়। আর সেই সুযোগে প্রতিপক্ষকে কার্যত কোনও সুযোগই দেননি পূজা। কোয়ার্টার ফাইনালে চিনের লি কিয়ানের বিরুদ্ধে খেলবেন পূজা।

এদিকে,  কোয়ার্টার ফাইনালে পৌঁছে পূজা নিজেও বেশ উদ্দীপ্ত হয়ে ওঠছেন। প্রবল আত্মবিশ্বাসে রীতিমতো টগবগ করে ফুটছে তিনি। শেষ পর্যন্ত এই আত্মবিশ্বাস ও টেকনিক যদি বজায় রাখতে পারেন তাহলে দেশের ভাগ্যে হয়তো কোনো চমক রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here