অসমের সার্বিক উন্নয়নে অসামান্য ভূমিকার স্বীকৃতিস্বরূপ সাম্মানিক ডক্টরেট ডিগ্রি পেলেন প্ৰাক্তন মুখ্যমন্ত্ৰী প্ৰফুল্ল কুমার মহন্ত

0

অসমের প্ৰতি থাকা অসামান্য ভূমিকার জন্য দুবারের প্ৰাক্তন মুখ্যমন্ত্ৰী প্ৰফুল্ল কুমার মহন্তকে সম্মানিত  ডক্টরেট ডিগ্ৰি প্ৰদান করলো অসম ডাউন টাউন ইউনিভার্সিটি। ছাত্ৰ রাজনীতি থেকে মুখ্যমন্ত্ৰী, বিরোধী দলপতি বা জনপ্ৰতিনিধি হিসেবে প্ৰফুল্ল কুমার মহন্ত রাজ্যের সার্বিক উন্নতির জন্য অসামান্য ভূমিকা রেখেছেন। আর এই অসামান্য ভূমিকার স্বীকৃতিস্বরূপ  ডাউন টাউন ইউনিভার্সিটি প্রফুল্ল কুমার মহন্তকে সাম্মানিক  ডক্টরেট ডিগ্ৰি প্ৰদান করে।

মানপত্রে বিশ্ববিদ্যালয় কৰ্তৃপক্ষ উল্লেখ করেন যে প্ৰফুল্ল কুমার মহন্তের নেতৃত্বে চলা বিশ্ববিখ্যাত অসম আন্দোলনের ফলশ্ৰুতিতে স্বাক্ষরিত হয় অসম চুক্তি। যার ফলে  কেন্দ্রের কাছ থেকে বহু গুরুত্ব ও অনুদান আদায় করতে সক্ষম হয়েছে অসম। বিশেষ করে “বিশেষ রাজ্যের মৰ্যাদা”, নুমলীগড় তেল শোধনাগার, স্থায়ী রাজধানী, শ্ৰীমন্ত শংকরদেব কলাক্ষেত্ৰ, তেজপুর বিশ্ববিদ্যালয়, শিলচর বিশ্ববিদ্যালয়, কৃষি বিশ্ববিদ্যালয়, আমিনগাঁওর আই আই টি, মাছখোয়ার সাংস্কৃতিক প্ৰকল্প, তারকাগৃহ ছাড়াও গুয়াহাটি মেডিকেল কলেজ হাসপাতালকে  সুপার স্পেশালিটি হাসপাতালে উন্নীতকরণ, অসম চুক্তির কারণেই এনআরসি আদায় করতে সক্ষম হয়েছিলো অসম। এসব কিছুই প্রফুল্ল কুমার মহন্তের হাতেই পরিণতি প্রাপ্ত হয়েছে।

নতুন আসাম নির্মানে প্রফুল্ল কুমার মহন্তের যথেষ্ট ভূমিকা রয়েছে। এর কারণেই ডাউন টাউন ইউনিভার্সিটি প্রাক্তন মুখ্যমন্ত্রী প্রফুল্ল কুমার মহন্তকে এই সম্মানে ভূষিত করা হয়েছে বলে জানিয়েছেন কর্তৃপক্ষ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here