দুর্নীতির অভিযোগে গ্রেফতার পশ্চিমবঙ্গের বিজেপি নেতা শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়, অস্বস্তি গেরুয়া শিবিরে

0

গ্রেফতার হলেন পশ্চিমবঙ্গের বিজেপি নেতা শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়। রবিবার বাঁকুড়ার জেলা পুলিশ বিষ্ণুপুরের প্রাক্তন বিধায়ককে গ্রেফতার করে। রবিবারই তাঁকে আদালতে তোলা হবে বলে জানা গেছে। পুলিশ তাঁকে ফের নিজেদের হেফাজতে চাইতে পারে বলে জানিয়েছে নির্ভরযোগ্য একটি সূত্র।

তিনি ছিলেন বাংলার প্রাক্তন মন্ত্রী। তাঁর বিরুদ্ধে কোটি কোটি টাকা তছরুপের অভিযোগ ওঠে। আর এই অভিযোগের ভিত্তিতেই তাঁকে গ্রেফতার করে পুলিশ।

গত ৩৪ বছর ধরে বিষ্ণুপুর পুরসভায় চেয়ারম্যান ছিলেন প্রাক্তন তৃণমূল নেতা শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়। অভিযোগ, সেই সময় ৫৫টি প্রকল্পের টেন্ডার হয়েছিল। কিন্তু সেই প্রকল্পগুলিতে কোনও কাজ হয়নি। এ নিয়ে তদন্ত করে মহকুমা শাসকের কাছে রিপোর্ট দেন চিফ ভিজিল্যান্স অফিসার। তার ভিত্তিতে তদন্ত শুরু করেন মহকুমা শাসক। দেখা যায়, শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের আমলে পুরসভায় প্রায় ১০ কোটি টাকা আর্থিক তছরুপ হয়েছে। সম্প্রতি পুলিশে এই আর্থিক তছরুপের অভিযোগ দায়ের করেছেন বিষ্ণুপুরের এসডিও কুতুবউদ্দিন খান। সেই অভিযোগের ভিত্তিতেই তাকে গ্রেফতার করা হয়। গ্রেফরির কথা জানিয়েছেন বাঁকুড়ার পুলিশ সুপার ধৃতিমান সরকার।

উল্লেখ্য, দীর্ঘদিন ধরেই তিনি তৃণমূলের টিকিটে বিধায়ক হয়েছেন। ছিলেন রাজ্যের প্রাক্তন মন্ত্রীও। কিন্তু গত বিধানসভা ভোটের আগে শুভেন্দু অধিকারীর হাত ধরে বিজেপিতে যোগ দিয়েছিলেন তিনি। স্বাভাবিকভাবেই এই গ্রেফতারির জেরে বিড়ম্বনা বেড়েছে বিজেপির। তৃণমূলের তরফে বারবার অভিযোগ করা হয়েছিল, দলের দুর্নীতিগ্রস্ত নেতা যাদের বিধানসভায় টিকিট দেওয়া হত না, তাদেরই নিজেদের দলে নিয়েছে বিজেপি। এবার ফের একবার তাঁদের সেই অভিযোগ প্রমাণ হয়ে গেল বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here