সৰ্বানন্দ সোনোয়াল পেলেন বন্দর, জাহাজ, জল পরিবহন ও আয়ুস মন্ত্ৰকের দায়িত্ব

0

কেন্দ্রীয় মন্ত্রিসভায় স্থান পাওয়ার পর প্রকাশ করা হলো সর্বানন্দ সোনোয়ালের দফতরের নাম। তিনি লাভ করেছেন বন্দর, জাহাজ, জল পরিবহন ও আয়ুস মন্ত্ৰনালয়ের দায়িত্ব।

বুধবার কেন্দ্ৰীয় কেবিনেট মন্ত্ৰীরূপে শপথ গ্ৰহণ করা অসমের প্ৰাক্তন মুখ্যমন্ত্ৰী সৰ্বানন্দ সোনোয়াল লাভ করলেন বন্দর, জাহাজ, জল পরিবহন ও আয়ুস মন্ত্ৰকের দায়িত্ব।

বহু প্ৰতিক্ষীত নরেন্দ্ৰ মোদী নেতৃত্বাধীন কেন্দ্ৰীয় কেবিনেট বুধবার সম্প্ৰসারণ করা হয়। মোদির সম্প্ৰসারিত মন্ত্ৰিসভায় বেশ কয়েক জন শপথ নেন।

এদিকে, মন্ত্ৰিসভার সম্প্ৰসারণের আগে ১২ জন মন্ত্ৰী পদত্যাগ করেন। পদত্যাগ করার মধ্যে ছিলেন স্বাস্থ্যমন্ত্ৰী ডাঃ বৰ্ষ বৰ্ধন, শিক্ষামন্ত্ৰী রমেশ পোখরিয়াল এবং শ্ৰম মন্ত্ৰী সহ বেশ কয়েকজন গুরুত্বপূৰ্ণ মন্ত্ৰী।

সোনোয়াল ছাড়াও মোদির সম্প্ৰসারিত মন্ত্ৰীসভায় স্থান পাওয়া  উত্তর-পূর্বের অন্য দু’জন জনপ্রতিনিধি হচ্ছেন ত্ৰিপুরা পশ্চিমের সাংসদ প্ৰতিমা ভৌমিক ও মণিপুরের সাংসদ রাজকুমার রঞ্জন সিং (রাজ্যিক মন্ত্ৰী)।

এছাড়াও রয়েছেন, কিরেন রিজিজু ও অসমের রামেশ্বর তেলী।

উল্লেখ্য, রামেশ্বর তেলীকে পেট্ৰোলিয়াম ও প্ৰাকৃতিক গ্যাস এবং  শ্ৰম ও নিযুক্তি মন্ত্ৰালয়ের (রাজ্যিক মন্ত্ৰী) হিসেবে দায়িত্ব প্ৰদান করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here