৪১ বছর পর অলিম্পিকে ব্রোঞ্জ জিতলো ভারতীয় পুরুষ হকি টিম, “ঐতিহাসিক” বললেন প্রধানমন্ত্রী

0

দীর্ঘ ৪১পর অলিম্পিকে ব্রোঞ্জ জিতলো ভারতীয় পুরুষ হকি দল। এই ঘটনাকে ঐতিহাসিক বলে ট্যুইটারে উল্লেখ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

প্রধানমন্ত্রী ট্যুইট করে বলেন, ঐতিহাসিক, এই দিনটি ভারতীয়দের মনে থেকে যাবে চিরকাল৷ পুরুষ হকি দলকে অভিনন্দন৷ তাঁরা ঘরে নিয়ে এল ব্রোঞ্জ পদক৷ এই জয়ের মধ্য দিয়ে তাঁরা গোটা দেশ, বিশেষত যুবদের আরও অনুপ্ররণা জোগাবে৷ দেশ হকি দলকে নিয়ে গর্বিত৷’

জার্মানিকে ৫-৪ হারিয়ে দেশের জন্য ব্রোঞ্জ নিয়ে এসেছে পুরুষ হকি দল৷ প্রায় ৪১ বছর পর হকিতে দেশের এই পদক নিঃসন্দেহে তাৎপর্যপূর্ণ ঘটনা।

শুরুতেই ম্যাচে টানটান উত্তেজনা বিরাজ করে।ম্যাচ শুরুর কয়েক মিনিটের মধ্যেই ১ গোল করে এগিয়ে যায় জার্মানি। ম্যাচের ১৭ মিনিটের মাথায় গোল করে ভারত। দল ব্রোঞ্জ পদকের ম্যাচে জার্মানিকে ৫-৪ গোলে পরাজিত করে তারা। ১৯৮০ সালের পর হকি দল পদক জিতেছিল। সামগ্রিক অলিম্পিকের ইতিহাসে হকিতে এটি ভারতের ১২তম পদক। ম্যাচের এক পর্যায়ে ভারতীয় দল ১-৩ পিছিয়ে ছিল। কিন্তু দ্বিতীয় কোয়ার্টারে আক্রমণাত্মক খেলে জার্মানি। ম্যাচের ফল হয়ে যায় ৩-১। দুই গোলে এগিয়ে থাকে জার্মানি। কিন্তু ভারতের পালটা লড়াইয়ে সমতায় ফিরে ম্যাচ। খেলার ফলাফল ৩-৩। এর পর দুর্দান্ত প্রত্যাবর্তন করে ম্যাচটি জিতে নেয় ভারতীয় খেলোয়াড়রা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here