লকডাউন: কাছাড়ের গুরুত্বপূর্ণ সমস্যা নিয়ে ডিসি-এসপির দ্বারস্থ কংগ্রেস

0
ছবি: নিজস্ব
তরঙ্গবার্তা, ডিজিটাল ডেস্ক: কাছাড় জেলা কংগ্ৰেস সভাপতি প্রদীপ কুমার দে-র নেতৃত্বে শিলচর জেলা কংগ্রেস কমিটির একটি প্রতিনিধি দল আজ কাছাড়ের জেলা শাসক কির্তি জল্লি এবং পুলিশ সুপার মানবেন্দ্র দেবরায়ের কাছে একগুচ্ছ দাবি পেশ করেছে।
১.জিরিঘাটের (কাছাড়) জনগণ তাদের নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র ক্রয়, ব্যাংকিং ইত্যাদির জন্য জিরিবামে যেতে হয়। কিন্তু অসম -মণিপুর সীমান্তে জিরিবামের স্থানীয় প্রশাসন কাছাড়ের লোকদের জিরিবামে প্রবেশ করতে দিচ্ছে না। জিরিবামের ডিসির (মণিপুর) সাথে যোগাযোগ করে অবিলম্বে ব্যবস্থা গ্রহণের দাবি জানানো হয়েছে।
২. জেলা প্রশাসন করোনা সংক্রামক রোধের জন্য ফাটোক বাজারের পাইকারি মার্কেট বন্ধ করেছিল। ফাটক বাজার (পাইকারি) বন্ধ থাকায় অসাধু ব্যবসায়ীরা নিত্য প্রয়োজনীয় দ্রব্যসামগ্রীর আকস্মিক মূল্যবৃদ্ধি করেছে। অবিলম্বে ফাটক বাজার খুলে দিয়ে আকস্মিক দ্রব্যমূল্য বৃদ্ধি নিয়ন্ত্রণের দাবি জানিয়েছে প্রতিনিধি দল।
৩. বার্ষিক বন্যাও ক্ষতির কারণ হয়, কাছাড়ের কয়েকটি বন্যা কবলিত অঞ্চলের কথা উল্লেখ করে বন্যা প্রতিরোধের ব্যবস্থা গ্রহণের আর্জি জানিয়েছেন। জেলা শাসক বিষয়গুলি সর্বোচ্চ অগ্রাধিকারের সাথে দেখে সমাধানের আশ্বাস দিয়েছেন বলে জানিয়েছেন তারা।
পরে প্রতিনিধি দলটি কাছাড়ের পুলিশ সুপারের সাথে দেখা করে জেলার বর্তমান পরিস্থিতি নিয়ে আলোচনা করেন। তারা পুলিশ সুপারকে জানিয়েছেন, কাছাড়ে প্রতিদিন চুরি ও অন্যান্য অসামাজিক ঘটনা ঘটে চলেছে। এগুলো বর্তমানে জেলার গুরুত্বপূর্ণ সমস্যা। এসপি অত্যন্ত গুরুত্ব সহকারে বিষয়টি মোকাবিলার আশ্বাস দেন। তবে তিনি জানান, বিভিন্ন কোয়ারেন্টাইন কেন্দ্রে পুলিশ বাহিনী কাজে লিপ্ত থাকায় তাদের কিছু শক্তির সীমাবদ্ধতা এসেছে। এদিন প্রতিনিধি দল জেলায় শান্তি, আইন শৃঙ্খলা পরিস্থিতি বজায় রাখতে কংগ্রেসের পক্ষ থেকে সকল সহযোগিতার আশ্বাসও দেন।
প্রতিনিধি দলে ছিলেন অসম প্রদেশ কংগ্রেস কমিটির সম্পাদক সঞ্জীব রায়, জেলা কংগ্রেস কমিটির সহ-সভাপতি অমিতাভ সেন, সিমন্ত ভট্টাচার্জী প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here