নিজাম প্যালেসে ছুটে গেলেন মমতা, বাইরের উত্তাল পরিস্থিতি সামাল দিতে পুলিশের লাঠিচার্জ, রাজ্য জুড়ে ক্ষোভের আগুন

0

কোনো ধরণের অগ্রিম নোটিশ ছাড়াই নারদকাণ্ড ফিরহাদ,মদন,সুব্রত ও শোভনকে গ্রেফতার করে সিবিআই। এই গ্রেফতারিকে সম্পূর্ণ বেআইনি বলে সিংহীর মতো গর্জে ওঠলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। খবর পেয়ে সঙ্গে সঙ্গে তিনি ছুটে যান নিজাম প্যালেসের দিকে।

সোমবার সকালে ফিরহাদকে চেতলার বাড়ি থেকে তুলে নিয়ে যাওয়ার পর প্রথমে মমতা যান ফিরহাদের বাড়িতে। সেখান থেকে তার পর সোজা চলে যান নিজাম প্যালেসে। সেখানে সাংবাদিকরা মমতাকে জিজ্ঞেস করেন তাঁর আসার কারণের বিষয়ে। তিনি বলেন, ‘‘ওদের সঙ্গে দেখা করতে এসেছি।’’ সূত্রের খবর, এই গ্রেফতারিকে বেআইনি বলে মমতা বলেছেন যত ক্ষণ না তাঁকে গ্রেফতার করা হচ্ছে, তিনি নিজাম প্যালেস ছাড়ছেন না।

এদিকে,নিজাম প্যালেসে মমতা বন্দ্যোপাধ্যায়ের যাওয়ার সঙ্গে সঙ্গে শত শত তৃণমূল কর্মীরা জড়ো হন প্যালেসের বাইরে। তারা সেখানে ঢুকতে চাইলে পুলিশ ও আধা সামরিক বাহিনী তাদের বাধা দেয়।এরপর শুরু হয় পুলিশ-জনতা খণ্ডযুদ্ধ। একসময় পুলিশ ও আধা সামরিক বাহিনীকে উদ্দেশ্য করে শুরু হয় উত্তজিতদের ইট ও পাথর বৃষ্টি। পরে বাধ্য হয়ে পুলিশ লাঠিচার্জ করে। মূহুর্তের মধ্যে গোটা রাজ্য উত্তাল হয়ে ওঠে। জেলা থেকে জেলায় ছড়িয়ে পড়ে বিক্ষোভ। তাদের বক্তব্য, বিধানসভার অধ্যক্ষের অনুমতি ছাড়া সিবিআই কীভাবে গ্রেফতার করলো মন্ত্রী বিধায়কদের।

একই প্রশ্ন সিবিআই আধিকারিকদের সামনে রাখেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রায় তিন ঘন্টা ধরে তিনি নিজাম প্যালেসে বসে আছেন মমতা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here