উড়ান এডুকেশন এন্ড রিসার্চ ফাউন্ডেশন’র দ্বিতীয় সর্বভারতীয় কুইজ প্রতিযোগিতা সম্পন্ন, প্রথম বদরপুর নবীনচন্দ্র কলেজের সাজিদ মুর্তজা

0

গত বছরের ন্যায় এবারও মহান সমাজ সংস্কারক, শিক্ষা জগতে বিপ্লব সৃষ্টিকারি তথা আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা স্যার সৈয়দ আহমদের জন্মদিন উপলক্ষে উড়ান এডুকেশন এন্ড রিসার্চ ফাউন্ডেশনের উদ্যোগে ১৭ অক্টোবর স্যার সৈয়দ দিবস উপলক্ষে দ্বিতীয় সর্বভারতীয় অনলাইন কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়। এই প্রতিযোগিতায় নবম শ্রেণী থেকে স্নাতক শ্রেণী পর্যন্ত পাঠরত গোটা ভারত থেকে বিশেষ করে আসাম, পশ্চিম বঙ্গ, বিহার, উত্তর প্রদেশ, মহারাষ্ট্র, হরিয়ানা, ঝাড়খণ্ড থেকে তিন শতাধিক ছাত্র – ছাত্রী অংশ নেয়।

১৯ অক্টোবর উক্ত প্রতিযোগিতায় চুড়ান্ত ফলাফল ঘোষনা করা হয়। এই কঠিন প্রতিযোগিতায় এবার প্রথম স্থান দখল করেন বদরপুর নবীনচন্দ্র কলেজের বি, এ-র ছাত্র সাজিদ মুর্তজা চৌধুরী, দ্বিতীয় স্থান দখল করেন হোজাইর মরিয়ম আজমল কলেজের অঙ্কিতা সাহা, তৃতীয় স্থান দখল করেন শিলচরের সেন্ট ক্যাপিটানিও সিনিয়র সেকেন্ডারি স্কুলের দশম শ্রেণীর ছাত্র মনসুর আহমেদ লস্কর। তাছাড়া সান্ত্বনা পুরস্কার পেয়েছেন ১০ জন যথাক্রমে: আরশি আখতার, আমির খুসরো, নওশাদ আলম, বৈভব শুক্লা, ভূমি ভার্সনে, ফিরদাউস, সানিয়া আরিফ, শাহরুল আলম ও শেইখা মুর্তজা। তাছাড়া সেরা অবদানের জন্য আরো ১০ জনকে পুরস্কৃত করা হবে।

উল্লেখ্য, উড়ান এডুকেশন এন্ড রিসার্চ ফাউন্ডেশন আলীগড় মুসলিম বিশ্ববিদ্যালয়, জামিয়া মিলিয়া ইসলামিয়া, জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয় সহ আরো কিছু নামি শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র- ছাত্রী, প্রাক্তনী ও বিভিন্ন পেশায় কর্মরত শিক্ষিত যুবকদের দ্বারা প্রতিষ্ঠিত একটি বেসরকারি সংস্থা, যা বরাক উপত্যকার আধুনিক শিক্ষার বিকাশের লক্ষ্যের বিভিন্ন উদ্যোগ নিয়ে কাজ করে যাচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here